বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বিএনপি নেতা ইশরাকের ১০ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ রোল মডেল : প্রধানমন্ত্রী আজিজ-বেনজীরকে প্রটেকশন দেবে না সরকার : সালমান এফ রহমান হামাসের বুবি-ট্র্যাপ : গাজায় ৩ ইসরাইলি সৈন্য নিহত দিল্লিতে রেকর্ড সর্বোচ্চ তাপমাত্রা ৪৯.৯ সেলসিয়াস জলবায়ু ঝুঁকি মোকাবেলা ও ক্ষুদ্র দ্বীপদেশগুলোর উন্নয়নে জোর আন্তর্জাতিক সহায়তার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর তদন্তাধীন মামলার বিষয়ে গণমাধ্যমে বক্তব্য দেয়া বন্ধ চেয়ে আইনি নোটিশ সবাইকে শেষ করো : ইসরাইলি গোলায় নিকি হ্যালি পানির দাম ১০ শতাংশ বাড়াচ্ছে ঢাকা ওয়াসা শাহজালাল বিমানবন্দরে ২ কেজি স্বর্ণসহ নারী কেবিন ক্রু গ্রেফতার
সহপাঠিদের থেকে অনুপ্রাণিত হয়ে ইবি ছাত্রীর ইসলাম গ্রহণ

সহপাঠিদের থেকে অনুপ্রাণিত হয়ে ইবি ছাত্রীর ইসলাম গ্রহণ

স্বদেশ ডেস্ক:

মুসলমান সহপাঠিদের থেকে অনুপ্রাণিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী।

বৃহস্পতিবার সকালে ওই শিক্ষার্থী তার ফেসবুকে আদালতে স্বাক্ষরকৃত হলফনামা পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেন।

ইসলামী বই পড়ে ও ইন্টারনেটে ওয়াজ শুনে ইসলামের প্রতি আকৃষ্ট হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

ইসলাম ধর্ম গ্রহণকারী ওই তরুণীর বর্তমান নাম ত্বহিরা তাসনীম আয়াত। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা পৌরসভার গোবিন্দপুরের শ্যামল দত্তের মেয়ে।

জানা যায়, ঝিনাইদহের সিনিয়র জুডিশিয়াল মাজিস্ট্রেট রোমানা আফরোজের আদালতে হলফনামায় স্বাক্ষর করেন ওই ছাত্রী। এর মাধ্যমে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন তিনি। একই সাথে তার আগের নাম সুপ্রিতী দত্ত তমা পরিবর্তন করে ত্বহিরা তাসনীম আয়াত নাম গ্রহণ করেন।

হলফনামায় তিনি বলেন, ইন্টারনেটে ইসলামিক ওয়াজ শুনে এবং বিশ্ববিদ্যালয়ের মুসলিম সহপাঠীদের সাথে মেশার পর তার মাধ্যমে ইসলামের প্রতি ভালোবাসা সৃষ্টি হয়। এছাড়া বিভিন্ন ইসলামিক বই পড়ে তাওহীদ, রিসালাত ও আখিরাত সম্পর্কে জানার পর বিশ্বাস জন্মে যে, ইসলামই একমাত্র জীবন ব্যবস্থা যার মাধ্যমে দুনিয়া ও আখেরাতের মুক্তি সম্ভব। সে মোতাবেক তিনি একজন আলেমের কাছে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

ফেসবুক পোস্টে নওমুসলিম ত্বহিরা বলেন, ‘আলহামদুলিল্লাহ! আল্লাহ আমাকে সঠিক পথ দেখিয়েছেন। আট বছর ধরে চেষ্টা করে অবশেষে আমি এখন রাষ্ট্রীয়ভাবে একজন মুসলমান। আমার জন্য দোয়া করবেন। আল্লাহ যেন আমাকে সঠিক পথে থাকার তৌফিক দান করেন।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877